ঢাকাThursday , 24 June 2021
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি

সড়ক ও জনপথ বিভাগের রাতের আধারের কাজ নিয়ে জনমনে সংশয়

Link Copied!

সাধন রায় , (লালমনিরহাট প্রতিনিধি) লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলায় পলাশী বাজারের পর হতে শ্রুতিধর পর্যন্ত ১২.৬ কিলোমিটার কাজ চলছে রাতের আধারে। কাজের মান নিয়ে ঐ এলাকার জনমনে সংশয় দেখা দিয়েছে।

#New_Classic_Event_Management

জানা যায়, সড়ক ও জনপথ বিভাগের ১২.৬ কিলোমিটার কাজের জন্য ৩৫ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। আর এ কাজটি পেয়েছে ময়েন উদ্দিন বাসী নামে এক ঠিকাদারি প্রতিষ্ঠান।সরেজমিনে গেলে দেখা যায়, রাত ১১ টায় পুরো দমে কাজ চলছে। তদারকিতে দেখা গেল না সংশ্লিষ্ট দপ্ততরের কোন কর্মকর্তাকে।

আগের কার্পেটিং তুলে ও ভেঙ্গে যাওয়া পাড় মেরামত করার জন্য মাটি দিয়ে সড়কের দু পার্শ্ব উচু করে রাখা হয়েছে। আর বর্ষা মৌসুম হওয়া বৃষ্টির পানিতে সেই মাটি পুরো সড়কে ছড়িয়ে পড়েছে। কোথাও কোথাও মাটি দেবে গেছে। সড়কের উপরের মাটি পরিস্কার না করে ও দেবে যাওয়া যায়গা পূণরায় মেরামত না করে কার্পেটিং এর কাজ সম্পন্ন করা হচ্ছে। এতে সড়কটির স্থায়িত্ব নিয়ে প্রশ্ন উঠেছে।

এলাকাবাসী জানান, আমরা সাধারন মানুষ জানি রাস্তার এই কাজ দিনের আলোতেই হওয়ার কথা।কিন্তু ঠিকাদারি প্রতিষ্টান রাতের আধারে সংশ্লিষ্ট কর্মকর্তাদের ম্যানেজ করে সিডিউল অনুযায়ী সঠিক পরিমান বিটুমিন না দিয়ে কার্পেটিং এর কাজ করছে।

নিয়ম অনুযায়ী সড়ক ও জনপথ বিভাগের একজন কর্মকর্তা উপস্থিতে কাজ সম্পন্ন করা কথা থাকলেও তারা টাকা নিয়ে চলে যাচ্ছে। আর এই সুযোগকে কাজে লাগিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান তাদের সিডিউল ফাঁকি দিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ করেন তারা।

রাতে কাজ করার ব্যাপারে লালমনিরহাট সড়ক ও জনপদের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহবুব আলমের কাছে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, আমিতো আপনাদের দেখলাম না,আমি সাইডেই ছিলাম। রাত কয়টার সময় ছিলেন এ প্রশ্নের জবাবে ভূলভাল কথাবার্তা বলেন। এতেই বুঝা যায় কাজটা ক্যামন হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি