ঢাকাSaturday , 26 February 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

সর্বোচ্চ গণটিকা কার্যক্রমে উপচে পড়া ভিড়

Link Copied!

দেশব্যাপী এক কোটি মানুষকে করোনা প্রতিরোধক টিকা দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় কেরানীগঞ্জ, দোহার ও নবাবগঞ্জেও চলমান রয়েছে টিকা প্রদান কার্যক্রম।

#New_Classic_Event_Management

শনিবার কেরানীগঞ্জে একদিনে প্রায় ৫০ হাজার মানুষকে টিকা প্রদান করা হবে। এর মধ্যে কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ হাজার জনকে ও উপজেলার ১২টি ইউনিয়নের ১২ টি কেন্দ্রে ২৪ হাজার জনকে করোনার প্রথম ডোজ টিকা প্রদান কার্যক্রম চলমান রয়েছে। এ পর্যন্ত কেরানীগঞ্জে ৪ লাখ ৯৩ হাজার জন প্রথম ডোজ ও ২ লাখ ৬৬ হাজার ৪শ’ ৩১ জন দ্বিতীয় ডোজ টিকা প্রদান করা হয়েছে। এছাড়াও বুষ্টার ডোজ টিকা গ্রহন করেছেন প্রায় ১৭ হাজার মানুষ। কেরানীগঞ্জের মোট জনসংখ্যার তুলনায় প্রাপ্ত বয়স্ক মানুষের মধ্যে ৭৭ শতাংশ প্রথম ডোজ ও ৪৪ শতাংশ মানুষ দ্বিতীয় ডোজ টিকা গ্রহন করেছে। এ পর্যন্ত কেরানীগঞ্জে ৩১ হাজার মানুষের নমুনা সংগ্রহ করা হয়েছে যার মধ্যে করোনায় আক্রন্ত হয়েছে ৪ হাজার ৫শ’ ৬৪ জন এবং সুস্থ হয়েছে ৪ হাজার ৪শ’ ৪৪ জন ও করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৬১ জন বিষয়গুলো নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মশিউর রহমান।

সরজমিনে ঘুরে দেখা গেছে, কেরানীগঞ্জের প্রতিটি টিকা কেন্দ্রে মানুষের উপচে পড়া ভীড়। কোথাও স্বাস্থ্য বিধির বালাই নেই। উপচেপড়া মানুষের ভিড় সামাল দিতে হিমসিম খাচ্ছে আয়োজকরা। এদিকে টিকা নিতে আসা অনেকেই শঙ্কা প্রকাশ করছে যে তারা আজ টিকা নিতে পারবে কিনা। আগানগর ইউনিয়ন পরিষদে টিকা নিতে আসা ৭০ বছর বয়সী নিজাম উদ্দিন বলেন, সেই সকালে এসে লাইনে দাঁড়িয়েছি, আজ টিকা নিতে পারবো কিনা এ নিয়ে চিন্তায় আছি। আজ টিকা নিতে না পারলে পরবর্তীতে টিকা নিতে পারবো কিনা তাও জানি না।

চুনকুটিয়া উচ্চ বালিকা বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, দীর্ঘ লাইন। মানুষের উপচে পড়া ভীড়। অনেকেই এত দীর্ঘ লাইন দেখে টিকা না নিয়ে চলে যাচ্ছে। টিকা না নিয়ে চলে যাওয়ার সময় আমিনা (৬৫) নামে এক বৃদ্ধ মহিলা বলেন, এই অবস্থায় এত ভিড় ঠেলে আমার পক্ষে টিকা নেওয়া সম্ভব না তাই চলে যাচ্ছি। তিনি আরও বলেন, টিকা প্রদানে আয়োজকদের লোকবল বাড়ানো উচিত শৃঙ্খলা রক্ষায়।

কেরানীগঞ্জে আজকের পরও করোনার প্রথম ডোজের টিকা প্রদান কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন কোরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মশিউর রহমান। তিনি বলেন, আজকে ২৬ ফেব্রুয়ারী অনেকেই বিভ্রান্তিতে আছে যে আজকে টিকা না নিলে আর প্রথম ডোজের টিকা নিতে পারবে না, এমন ধারনা সম্পূর্ন ভুল। আমরা প্রস্তুত আছি যে পর্যন্ত মানুষ প্রথম ডোজের টিকা নিতে আসবে আমরা সেই সময়ই প্রথম ডোজ টিকা প্রদান করবো। তিনি আরও বলেন, যতদিন পর্যন্ত টিকা নিতে ইচ্ছুক একটা মানুষও বাকি থাকবে তাদের সবাইকেই আমরা টিকা প্রদান করবো।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি