ঢাকাSunday , 14 November 2021
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

সন্ত্রাসী হামলায় ভারতীয় সেনা কর্মকর্তাসহ স্ত্রী–সন্তান নিহত

Link Copied!

ভারতের মনিপুর রাজ্যে সন্ত্রাসী হামলায় কর্নেল পদমর্যাদার একজন সেনা কর্মকর্তা তাঁর স্ত্রী, সন্তানসহ নিহত হয়েছেন। মিয়ানমারের সীমান্তবর্তী মনিপুরের চুরাচাঁদপুর জেলায় আজ শনিবার বেলা ১১টার দিকে এ হামলায় আরও চার সেনাসদস্য নিহত হয়েছেন।

#New_Classic_Event_Management

নিহত কর্নেল ভিপ্লভ ত্রিপাঠি ৪৬ আসাম রাইফেলসের কমান্ডিং অফিসার ছিলেন। একটি ক্যাম্প পরিদর্শনে গিয়ে ফেরার পথে তাঁর গাড়িবহরে হামলা হয় বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে। এ ঘটনাকে সাম্প্রতিক সময়ে ওই এলাকায় সবচেয়ে প্রাণঘাতী হামলাগুলোর একটি হিসেবে উল্লেখ করা হচ্ছে।

এক বিবৃতিতে আসাম রাইফেলস বলেছে, ৪৬ আসাম রাইফেলসের কমান্ডিং অফিসার কর্নেল ভিপ্লভ ত্রিপাঠিসহ পাঁচ সেনাসদস্য দায়িত্ব পালনের সময় জীবন উৎসর্গ করেছেন। কমান্ডিং অফিসারের স্ত্রী ও সন্তানও প্রাণ হারিয়েছেন।

কোনো গোষ্ঠী এখনো এ হামলার দায় স্বীকার করেনি। তবে মনিপুরভিত্তিক বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী পিপলস লিবারেশন আর্মি (পিএলএ) এই হামলার পেছনে রয়েছে বলে ধারণা করা হচ্ছে বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন। তাঁদের ভাষ্যমতে, ওই এলাকায় সক্রিয় অন্তত চারটি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী এই হামলায় জড়িত। সেনাবাহিনীর গাড়িবহর লক্ষ্য করে প্রথমে শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটানো হয়। পরে উভয় পক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলি হয়।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ ঘটনায় শোক জানিয়েছেন। সন্ত্রাসীদের ধরতে অভিযান চালানো হচ্ছে বলে মনিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং জানিয়েছেন।

ভারতের অন্যান্য উত্তর–পূর্বাঞ্চলীয় রাজ্যের মতো মনিপুরেও বেশ কয়েকটি সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী সক্রিয় রেয়েছে। চীন, মিয়ানমার, বাংলাদেশ ও ভুটানের সঙ্গে সীমান্ত রয়েছে এই রাজ্যের। সীমান্তে সন্ত্রাস ও বিচ্ছিন্নতাবাদীদের দমনে কয়েক দশক ধরে সেনাবাহিনী মোতায়েন করে রেখেছে ভারত।

এর আগে ২০১৫ সালে মনিপুরে সন্ত্রাসী হামলায় ২০ সেনাসদস্য নিহত হয়েছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি