ঢাকাSunday , 6 February 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

শীতকালীন অলিম্পিকে খাবার পরিবেশন করছে রোবট, পরিষ্কারও করছে

Link Copied!

করোনাভাইরাস মহামারির মধ্যে সুরক্ষা বাড়াতে প্রযুক্তির ব্যবহার কয়েকগুণ বাড়িয়েছে চীন। ২০২২ শীতকালীন অলিম্পিকের আসর গত শুক্রবার শুরু হয়েছে চীনে।

#New_Classic_Event_Management

প্রতিযোগিতায় অংশ নিতে দেশ-বিদেশের শত শত ক্রীড়াবিদ জমায়েত হয়েছেন সেখানে। অতিথিদের পরিষেবা প্রদানের জন্য মানুষের পরিবর্তে চীন ব্যবহার করছে উন্নত প্রযুক্তির রোবট।

করোনা আবহের মধ্যে আয়োজিত শীতকালীন অলিম্পিকে স্টার ওয়ার্স আর২-ডি২-এসকিউ রোবটগুলো মিডিয়া সেন্টার এবং হোটেলগুলোতে সবার নজর কাড়ছে। মেঝে পরিষ্কার করা থেকে শুরু করে উপস্থিত লোকদের মাস্ক পরার কথা স্মরণ করিয়ে দিচ্ছে রোবটগুলো।

সায়েন্স ফিকশন চলচ্চিত্রগুলোর মতো দৃশ্যের অবতারণা হয়েছে সেখানে। তাপমাত্রা মেপে দেখা, রান্না করা এবং সেগুলো পরিবেশন করার দায়িত্বে রয়েছে রোবট।

সেখানকার কিছু ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যায়, রোবটে খাবার প্রস্তুত করে সেগুলো সরবরাহ করছে। কোনো খাবার প্রস্তুত করতে ঝাঁকুনির প্রয়োজন হলে, সেটাও করছে রোবট। মানুষ যেভাবে কোনো পাত্রের ভেতর সব ধরনের সামগ্রী নিয়ে ঝাঁকিয়ে নেয়, রোবটও সেভাবেই ঝাঁকিয়ে নিচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি