ঢাকাThursday , 3 June 2021
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে নীলক্ষেত অবরোধ

Link Copied!

আল-ইমরান, (ঢাকা প্রতিনিধি) আবাসিক হল ও ক্যাম্পাস খুলে পরীক্ষা নেওয়ার দাবিতে আন্দোলনে নেমেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাতটি কলেজের শিক্ষার্থীরা। সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতেও তারা স্লোগান দেন। বৃহস্পতিবার (৩ জুন) সকাল ১১টায় রাজধানীর নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়ে এসব দাবি জানান শিক্ষার্থীরা।

#New_Classic_Event_Management

আন্দোলনরত শিক্ষার্থীরা দাবি, সাত কলেজের অসংখ্য শিক্ষার্থী ক্যাম্পাসের হলে থেকে পড়াশোনা করে। করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি হলও বন্ধ হয়ে যাওয়ার কারণে অনেকেই এখন বাড়িতে অবস্থান করছেন। এখন যদি এসব শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষা নেওয়া হয় তবে ঢাকায় এসে মেস ভাড়া করে অথবা নিজস্ব ব্যবস্থাপনায় থাকতে হবে। অনেক দরিদ্র শিক্ষার্থীর পক্ষেই এটি সম্ভব নয়। তাই সরাসরি পরীক্ষা নেয়া শুরু হলে অবশ্যই কলেজের হল খুলে দিতে হবে। না হলে শিক্ষার্থীরা প্রচণ্ড বিপাকে পড়বেন।

ঢাকা কলেজের শিক্ষার্থী মফিজুর দৈনিক শিক্ষাডটকমকে বলেন, হল না খুলে সশরীরে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত সম্পূর্ণ অমানবিক। কেননা অনেক দরিদ্র শিক্ষার্থী হলে থেকে সামান্য টিউশনি অথবা পার্টটাইম চাকরি করে নিজের পড়াশুনার খরচ নিজে বহন করে। এমন অবস্থায় করোনাকালীন সময়ে এমনিতেই সবার অর্থনৈতিক অবস্থা খুবই নাজুক। তার মাঝেও যদি হলে থাকা বিপুল পরিমাণ শিক্ষার্থীদের নিজস্ব ব্যবস্থাপনায় ঢাকায় থেকে পরীক্ষা দিতে হয় তবে এটি শিক্ষার্থীদের জন্য কঠিন হয়ে যাবে। তাই অবিলম্বে ক্যাম্পাস খুলে দিতে হবে।

আন্দোলনরত ইডেন মহিলা কলেজের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস দৈনিক শিক্ষাডটকমকে বলেন, সাত কলেজের অধিকাংশ শিক্ষার্থী মধ্যবিত্ত ও দরিদ্র পরিবারের সন্তান। এরা হলে থেকে কোন রকমের পড়াশোনা চালিয়ে নেয়। গতবারের পরীক্ষায়ও নিজস্ব ব্যবস্থাপনায় শিক্ষার্থীদের হলে অথবা বাইরে থাকতে হয়েছে এতে করে শিক্ষার্থীরা বিপাকে পড়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি