ঢাকাWednesday , 13 December 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

রোজা যে তারিখ থেকে শুরু হতে পারে

ডেস্ক রিপোর্ট
December 13, 2023 10:30 pm
Link Copied!

ইসলাম ধর্মের পবিত্রতম মাস রমজান। এই মাসে মুসলমানরা ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত রোজা রাখেন। আর মাত্র তিন মাস পরেই শুরু হতে যাচ্ছে রহমত, বরকত ও মাগফিরাতের এই মাস। তবে, চাঁদ দেখার আগে নির্দিষ্ট করে তারিখ জানা না গেলেও জোতির্বিদ্যার সাহায্যে রমজানের সম্ভাব্য তারিখ আগেই অনুমান করা যায়।

#New_Classic_Event_Management

দুবাই ইসলামিক অ্যাফেয়ার্স অ্যান্ড চ্যারিটেবল অ্যাক্টিভিটিস ডিপার্টমেন্টের (আইএসিএডি) জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতে পরবর্তী রমজান মাস শুরু হবে ২০২৪ সালের ১২ মার্চ (মঙ্গলবার)। শেষ হতে পারে ৯ এপ্রিল।

খালিজ টাইমসের প্রতিবেদনে আরও বলা হয়, এবার রমজান মাস ২৯ দিনে শেষ হবে বলে আশা করা হচ্ছে। সেটি হলে আমিরাতে ঈদুল ফিতর উদযাপিত হবে আগামী ১০ এপ্রিল।

এদিকে, মধ্যপ্রাচ্যের দেশগুলোতে যেদিন রোজা শুরু হয়, বাংলাদেশে সাধারণত তার পরের দিন শুরু হয়। সেই হিসাবে, বাংলাদেশে আগামী ১৩ মার্চ থেকে রমজান মাস শুরু হতে পারে। সেক্ষেত্রে ঈদুল ফিতর উদযাপিত হবে ১১ এপ্রিল। তবে, সবকিছু চাঁদ দেখার ওপর নির্ভরশীল।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি