ঢাকাThursday , 31 March 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

‘রুশ হামলার পূর্বাভাস না দেওয়ায় ফরাসি গোয়েন্দাপ্রধান বরখাস্ত’

Link Copied!

রাশিয়া ইউক্রেনে হামলা চালাতে পারে—এমন আশঙ্কা আঁচ করতে ব্যর্থ হওয়ায় ফরাসি সামরিক গোয়েন্দা সংস্থার পরিচালককে বরখাস্ত করা হয়েছে। ফরাসি গণমাধ্যমের বরাতে সংবাদমাধ্যম বিবিসি আজ বৃহস্পতিবার এ খবর জানিয়েছে।

#New_Classic_Event_Management

ফরাসি সশস্ত্র বাহিনী বিষয়ক মন্ত্রণালয়ের একটি অভ্যন্তরীণ সূত্রের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম লা’ওপিনিয়ন জানিয়েছে, জেনারেল রিক ভিদাউদকে ‘অপ্রতুল তথ্য’ এবং সংশ্লিষ্ট ‘বিষয়গুলোতে দক্ষতার অভাবের’ কারণে বরখাস্ত করা হয়েছে।

ফ্রান্সের চিফ অব ডিফেন্স স্টাফ থিয়েরি বুরখার্ড একটি ফরাসি সংবাদপত্রকে দেওয়া এক সাক্ষাত্কারে জেনারেল রিক ভিদাউদকে বরখাস্ত করার তথ্য স্বীকার করেছেন। তিনি জানান, ফরাসি গোয়েন্দা সংস্থাগুলোসহ রিক ভিদাউদ নিজেও বুঝতে পেরেছিল যে, তারা ইউক্রেনের বিষয়ে রাশিয়ার হুমকি বিশ্লেষণে ভুল করেছে। রুশ আগ্রাসনের বিষয়ে ফরাসি গোয়েন্দা সংস্তাগুলো মার্কিন তথ্য ও মূল্যায়নের বিপরীতে চলছিল বলে জানান ফ্রান্সের চিফ অব ডিফেন্স স্টাফ।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি