ঢাকাSaturday , 29 January 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

মোবাইল ইন্টারনেটের স্পিড তলানিতে বাংলাদেশ

Link Copied!

মোবাইল ইন্টারনেটের গড় গতির তালিকায় থাকা দেশগুলোর মধ্যে ২ ধাপ এগিয়েছে বাংলাদেশ, তারপরও দক্ষিণ এশিয়ার মধ্যে আফগানিস্তান বাদে সবার পেছনে। ১৩৮টি দেশের মধ্যে ১২৮তম অবস্থান। ‘স্পিড টেস্ট গ্লোবাল ইনডেক্স’-এর ২০২১ সালের ডিসেম্বরের রিপোর্ট অনুসারে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

#New_Classic_Event_Management

বিশ্বের বিভিন্ন দেশের মোবাইল ও ব্রডব্যান্ড নেটওয়ার্ক ইন্টেলিজেন্স, টেস্টিং অ্যাপ্লিকেশন্স এবং প্রযুক্তি নিয়ে বিশ্লেষণকারী প্রতিষ্ঠান ওকলার সর্বশেষ প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে। ওকলার প্রতিবেদন অনুযায়ী, মোবাইল ইন্টারনেট গতিতে পাকিস্তান, নেপাল, ভারতের মতো দেশগুলো এগিয়ে আছে বাংলাদেশের চেয়ে। বাংলাদেশের পেছনে আছে কেবল ১০টি দেশ।
.
প্রতিবেদনে বলা হচ্ছে, মোবাইল ইন্টারনেটের গতিতে আফগানিস্তান বাদে দক্ষিণ এশিয়ার সবগুলো দেশই বাংলাদেশের চেয়ে এগিয়ে। তবে ব্রডব্যান্ডে তুলনামূলক ভালো অবস্থানে রয়েছে। আগের তুলনায় ডিসেম্বরে ব্রডব্যান্ড গতিতে ১ ধাপ এগিয়েছে বাংলাদেশ। ব্রডব্যান্ড ইন্টারনেটের গতির তালিকায় ১৭৮টি দেশের মধ্যে ১ ধাপ এগিয়ে বাংলাদেশের বর্তমান অবস্থান ৯৪।

ওকলার নিজস্ব ওয়েবসাইট স্পিডটেস্ট ডটনেটে প্রকাশিত তালিকায় দেখা যায়, মোবাইল ইন্টারনেট গতির ১৩৮টি দেশের হিসাবের মধ্যে ১২৮তম অবস্থানে থাকা বাংলাদেশের মোবাইল ইন্টারনেটে ডাউনলোড স্পিড ১০ দশমিক ৫১ মেগাবিট পার সেকেন্ড (এমবিপিএস)।

ওকলার তথ্য বলছে, বিশ্বে সবচেয়ে বেশি গতির ইন্টারনেট রয়েছে সংযুক্ত আরব-আমিরাতে। ডাউনলোডের গতি ১৩৮ এমবিপিএসের বেশি।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি