ঢাকাFriday , 4 March 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

পুতিনের সাথে সরাসরি আলোচনা চান জেলেনস্কি

Link Copied!

আবারো রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সরাসরি আলোচনার আগ্রহ প্রকাশ করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি। কিয়েভে দেয়া এক ভাষণে তিনি বলেন যুদ্ধ বন্ধে সরাসরি আলোচনার বিকল্প নেই। বৃহস্পতিবার রাতে এ কথা বলেন তিনি।

#New_Classic_Event_Management

জেলেনস্কির মতে, ‘এ যুদ্ধ বন্ধ করার একমাত্র উপায় আমার সাথে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সরাসরি আলোচনা।

তিনি বলেন, আর কত মানুষের জীবন গেলে আপনি শান্ত হবেন? আমাদের দেশ ছেড়ে আপনারা এখনই চলে যান। আপনি ম্যাঁঁখো ও স্কোল্টজের সাথে আলোচনায় বসছেন। আমার সাথেও আলোচনায় বসুন। আমি একজন সাধারণ মানুষ।

একইসাথে ইউক্রেন রাশিয়ার প্রতিবেশী। হ্যাঁঁ আমার সাথে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সম্পর্ক ভালো। তবে দুঃখজনক রাশিয়ার সাথে আমাদের যুদ্ধের পর তার সাথে আমার যোগাযোগ বেশি হয়েছে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, আমরা রাশিয়া আক্রমণ করছি না এবং আমরা রাশিয়া আক্রমণ করার কোনো পরিকল্পনাও করছি না। পুতিন আমাদের কাছ থেকে কি চায়? আমাদের দেশকে ছেড়ে দিন।

রুশ প্রেসিডেন্টের উদ্দেশে জেলেনস্কি বলেন, আমার সাথে বসুন। ৩০ মিটার লম্বা টেবিলের মতো দূরত্বে নয়। গত মাসে ইউক্রেন ইস্যুতে রাশিয়াসহ ইউরোপের বিভিন্ন দেশে সফর করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। এসময় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গেও বৈঠক করেন তিনি। কিন্তু দুজনের মধ্যকার টেবিলের দূরত্ব ছিল ৩০ মিটার।

জেলেনস্কি পশ্চিমা দেশগুলোর প্রতি তাকে যুদ্ধবিমান পাঠানোরও আহ্বান জানান। তিনি বলেন, ‘আপনাদের যদি আকাশ বন্ধ করার ক্ষমতা না থাকে, তাহলে আমাকে বিমান দিন।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, ‘যদি আমরা না থাকি, তাহলে ঈশ্বর না করুন এর পর লাতভিয়া, লিথুয়ানিয়া আর এস্তোনিয়ার পালা আসবে।

এদিকে কোন ধরনের সিদ্ধান্ত ছাড়াই বেলারুশ সীমান্তে শেষ হয়েছে রাশিয়া ও ইউক্রেনের দ্বিতীয় দফা বৈঠক। ইউক্রেন প্রতিনিধির বরাত দিয়ে এমনটা জানিয়েছে সিএনএন।

তবে যুুদ্ধবিধ্বস্ত এলাকা থেকে বেসামরিক নাগরিকদের নিরাপদে সরে যেতে মানবিক করিডোরের বিষয়ে দুপক্ষ রাজি হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি