ঢাকাSunday , 6 February 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

পাক-চীন সম্পর্ক আরও শক্তিশালী করার ঘোষণা

Link Copied!

চীন ও পাকিস্তানের মধ্যকার সম্পর্ক আরো শক্তিশালী করার ঘোষণা দিয়েছেন উভয় দেশের প্রধানমন্ত্রী। গতকাল শনিবার এ প্রত্যয় ঘোষণা করেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান ও চীনা প্রধানমন্ত্রী লি কেকিয়াং। আঞ্চলিক স্থিতিশীলতা রক্ষায় এই ঘনিষ্ঠতা বাড়ানোর কথা বলা হলেও এর মূল লক্ষ্য হচ্ছে ভারত ও আফগানিস্তান।

#New_Classic_Event_Management

ডন জানায়, বেইজিংয়ে শীতকালীন অলিম্পিকের উদ্বোধন উপলক্ষে ৪ দিনের চীন সফরের শেষদিন লির সঙ্গে বৈঠক করেন ইমরান খান। সেখানে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার; আফগানিস্তানে শান্তি, স্থিতিশীলতা ও উন্নয়নে কাজ করার ব্যাপারে একমত হন তারা।

সেইসঙ্গে ভারতের হুমকি মোকাবেলায়, আঞ্চলিক সংযুক্তি ইতিবাচক দিক এবং জম্মু-কাশ্মির ইস্যুতে গুরুত্বারোপ করা হয়। বহুমাত্রিক কৌশলগত সহযোগিতার বন্ধন আরো এগিয়ে নেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করা হয় বৈঠকে।

ইমরান খানের কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়, ‘পাক-চায়না কমিউনিটি অব শেয়ারড ফিউচার ইন দ্য নিউ এরা’ বা নবযুগ গড়ে তোলা নিয়ে কথা বলেছেন দুই প্রধানমন্ত্রী। প্রতিবেশীর সঙ্গে কূটনৈতিক সম্পর্কে সব সময় অগ্রাধিকার দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়।

পাক-চীন সম্পর্ক আরও শক্তিশালী করার ঘোষণা

এ ছাড়া উজবেকিস্তানের প্রেসিডেন্ট শাভকাট মিরজিয়োয়েভের সঙ্গেও পৃথকভাবে বৈঠক করেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। সেখানে আফগান ও কাশ্মির ইস্যু প্রাধান্য পায় বলে খবরে উল্লেখ করা হয়।

এবারের বেইজিংয়ে অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান কূটনৈতিকভাবে বয়কট করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। অন্যদিকে, এই আয়োজনে যোগ দিতে স্থানীয় সময় শুক্রবার বিকালে বেইজিংয়ে পৌঁছান রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি