ঢাকাThursday , 4 January 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

নির্বাচন সংক্রান্ত ৬০০ অভিযোগ এসেছে কমিশনে

অনলাইন ডেস্ক
January 4, 2024 10:10 pm
Link Copied!

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, এখন পর্যন্ত নির্বাচন সংক্রান্ত ৬০০ অভিযোগ এসেছে কমিশনের কাছে। এর মধ্যে ৪০০ অভিযোগের বিরুদ্ধে ইতোমধ্যে ব্যবস্থা নেয়া হয়েছে।

#New_Classic_Event_Management

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনের অগ্রগতি বিষয়ে ঢাকাস্থ বিদেশি রাষ্ট্রদূত, হাইকমিশনার, আন্তর্জাতিক মিশন ও সংস্থার প্রধান এবং ইউএনডিপির আবাসিক প্রতিনিধিদের ব্রিফিং অনুষ্ঠানে এসব তথ্য জানান প্রধান নির্বাচন কমিশনার।

বিদেশি প্রতিনিধিদের এক প্রশ্ন জবাবে হাবিবুল আউয়াল বলেন, ২২ মাস ধরে এই নির্বাচন কমিশন কাজ করছে। নানা পর্যায়ের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে এ কমিশনের হাত ধরে। যখনই কোনো অভিযোগ এসেছে, সেটি খতিয়ে দেখা হয়েছে। এখন পর্যন্ত গুরুতর কোনো অভিযোগ আসেনি।

সিইসি বলেন, পোস্টার ছেঁড়া বা এ ধরনের ছোট ছোট অভিযোগের পাশাপাশি কেন্দ্র পুড়িয়ে দেয়ার হুমকি কিংবা শারীরিকভাবে আঘাত পাওয়ার মতো বড় অভিযোগগুলো গুরুত্ব সহকারে দেখা হয়েছে এবং সামনেও দেখা হবে।

নির্বাচনে ভোটার অংশগ্রহণ কেমন হবে এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন,

কমিশনের দায়িত্ব নির্বাচন অনুষ্ঠিত করা, আমরা ভোটারদের ভোটকেন্দ্র আসার জন্য আহ্বান জানাতে পারি। তাদের ওপর কোনো চাপ প্রয়োগ করার এখতিয়ার আমাদের নেই। কিছু দল যারা নির্বাচন বয়কট করেছেন তারা লিফলেট বিলিয়ে ভোটারদের কেন্দ্রে যেতে অনুৎসাহিত করছেন। তবে এতসবের পরেও আশা করা যায় ভোটাররা নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে ভোটকেন্দ্রে আসবে।

পরবর্তীতে সাংবাদিকদের সঙ্গে এক ব্রিফিংয়ে হাবিবুল আউয়াল বলেন, বিদেশি প্রতিনিধিরা চান নির্বাচন যেন শান্তিপূর্ণ এবং সুষ্ঠু হয়। আমরাও সেটা চাই। নির্বাচনের সর্বশেষ পরিস্থিতি নিয়ে তাদেরকে অবহিত করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি