ঢাকাMonday , 15 November 2021
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

নববাগঞ্জ গালিমপুরে শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন

Link Copied!

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলার গালিমপুর সোনাবান বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে দোহার উপজেলা আওয়ামী লীগের সদস্য ও লায়ন্স ক্লাব অব ঢাকা ফ্রিডমের চার্টার প্রেসিডেন্ট লায়ন আব্দুস সালাম চৌধুরীর নিজস্ব অর্থায়নে ১০১টি শহীদ মিনার স্থাপন প্রকল্পের ৩০ নম্বর শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়।

#New_Classic_Event_Management

ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে লায়ন আব্দুস সালাম চৌধুরী বলেন, বাংলা ভাষার ইতিহাস ও বাংলা সংস্কৃতি আগামীর প্রজন্মের কাছে পৌঁছে দিতে তিনি এই ভিন্ন ধরনের প্রকল্পের উদ্যোগ নিয়েছেন। তার স্বপ্ন ১০১টি শহীদ মিনার নির্মাণ করা। বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে লালন করে ভাষা শহীদদের ত্যাগ ও রাষ্ট্র ভাষা বাংলার ইতিহাস প্রজন্ম থেকে প্রজন্মের কাছে পৌঁছে দেওয়াই তার লক্ষ্য।

গালিমপুর সোনাবান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও নবাবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহ আবু বকর সিদ্দিক আবু বলেন, এই শহীদ মিনারের মাধ্যমে আমাদের কমলমতী শিক্ষার্থীরা বাংলা ভাষার ইতিহাস ও ভাষা শহীদদের আত্মত্যাগের কথা জানতে পারবে। এছাড়া এই অঞ্চলের মানুষ অমর একুশে ফেব্রুয়ারিতে ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করতে পারবে। এমন একটি ব্যতিক্রমি উদ্যোগ গ্রহণ করার জন্য লায়ন আব্দুস সালাম চৌধুরীকে ধন্যবাদ জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন গালিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আজিজুর রহমান ভূঁইয়া আজিম, লায়ন আব্দুস সালাম চৌধুরীর সহধর্মিনী সালমা চৌধরী, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মো. পলাশ, গালিমপুর সোনাবান উচ্চ বিদ্যালয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল বিশ্বাস, জয়পাড়া কলেজ শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শিহাব-উর রহমান শিকদারসহ শিক্ষকবৃন্দ এবং আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি