ঢাকাWednesday , 2 March 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি

দ্রুত এগোচ্ছে তিতাসের পাইপ বসানোর কাজ

Link Copied!

কেরানীগঞ্জে তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। ইতোমধ্যে উপজেলার রোহিতপুর বিসিক শিল্প এলাকার ঢাকা-নবাবগঞ্জ সড়কের পাশ ঘেঁষে ও পানগাঁও ভাল্ব স্টেশন হতে চুনকুটিয়া চৌরাস্তা পর্যন্ত তিতাস গ্যাস পাইপ লাইন স্থাপনের কাজ করে যাচ্ছে তিতাস গ্যাস কোম্পানির ঠিকাদার। চুনকুটিয়া চৌরাস্তা থেকে জিনজিরা তিতাস গ্যাস অফিস হয়ে চলে যাবে বিসিক শিল্প নগরী ও ইন্ডাস্ট্রিয়াল পার্কে। ২০ ইঞ্চি ডায়া ১৪০ পিএসআইজি ২০ কি মি গ্যাস লাইন কাজ শেষ হলে কেরানীগঞ্জে বিভিন্ন এলাকায় ছড়িয়ে থাকা ওয়াশিং ও ডাইং কারখানাগুলো বিসিক নগরী ও ইন্ডাস্ট্রিয়াল পার্ক এলাকার নির্ধারিত জায়গায় স্থানান্তর করা হবে। এতে কেরানীগঞ্জে একটি পরিকল্পিত শিল্প নগরী গড়ে উঠবে। এতে এখানকার মানুষের একটি অর্থনৈতিক বিপ্লবের পাশাপাশি দেশের জিডিপিতে বিশাল ভূমিকা রাখবে।

#New_Classic_Event_Management

গত ৪ সেপ্টেম্বর দক্ষিণ কেরানীগঞ্জের মীরেরবাগ এলাকায় তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের পানগাঁও ভাল্ব স্টেশন হতে বিসিক শিল্পনগরী পর্যন্ত ২০ ইঞ্চি ডায়া ১৪০ পিএসআইজি ২০ কি মি গ্যাস লাইন নির্মাণ কাজের উদ্বোধন করেন বিদ্যুত, জালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। এরপর থেকে পুরোদমে কাজ শুরু করে তিতাস গ্যাস কর্তৃপক্ষ ও পেট্রোবাংলা লিমিটেড।

এ বিষয়ে কেরানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের আহ্বায়ক শাহীন আহমেদ বলেন, কেরানীগঞ্জকে আধুনিক উন্নত শিল্প নগরী হিসেবে গড়ে তুলতে ২০ ইঞ্চি গ্যাস পাইপ লাইন সংযোগ করা হচ্ছে বিসিক শিল্প নগরী ও ইন্ডাস্ট্রিয়াল এলাকায়। কাজ শেষ হলে গ্যাস সংযোগ দেয়া হবে, এতে কেরানীগঞ্জের অর্থনীতির চাকা সচলের পাশাপাশি দেশের জিডিপিতেও বড় ভূমিকা রাখা সম্ভব।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি