ঢাকাSunday , 7 January 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

দ্বাদশ সংসদ নির্বাচনে ঢাকা-১ আসন : উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন

Link Copied!

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দোহার ও নবাবগঞ্জ ঢাকা-১ এই আসনে সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৪ টা পর্যন্ত উৎসবমূখর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। ভোট গ্রহণ শুরু হওয়ার পর ভোটারদের ভির দেখা না গেলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে। তবে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কিন্তু কোথাও কোথাও অপ্রাপ্ত বয়সকদের ভোট দেওয়ার অভিযোগ উঠেছে।

#New_Classic_Event_Management

রবিবার (৭ জানুয়ারী) সকাল থেকে ঢাকা-১ আসন দোহার ও নবাবগঞ্জ উপজেলার বিভিন্ন কেন্দ্রে কেন্দ্রে ঘুরে দেখা যায়, উৎসবমূখর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিচ্ছেন ভোটাররা। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে অন্যান্য নির্বাচনের তুলনায় এ নির্বাচনে ভোটার উপস্থিতি কিছুটা কম দেখা গেছে।

ঢাকা-১ এই আসনে মোট প্রার্থী ৭ জন। তবে মূল প্রতিদ্বন্দিতা হয়েছে আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থী সালমান এফ রহমান ও জাতীয় পার্টির লাঙল মার্কার প্রার্থী সালমা ইসলাম এই দুই হেভীওয়েট প্রার্থীর এর মধ্যে।

এদিকে নির্বিঘ্নে ভোট দিতে ও পরিস্থিতি সাভাবিক রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর করা নজরদারী দেখা গেছে। নির্বাচনকে কেন্দ্র করে মাঠে কাজ করেছে ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। টহল দিতে দেখা গেছে পুলিশ, র‌্যাব, আনসার ও বিজিপির একাধিক দলকে। তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত এখনো কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

তবে জাতীয় পার্টির প্রার্থী সালমা ইসলাম অভিযোগ করে বলেন, আমার এজেন্টদের বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে ভোট কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। এতে আমার সমর্থকরা আতঙ্কে রয়েছে। ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে ভয় পাচ্ছেন ভোটারা।

এ বিষয়ে সালমান এফ রহমান জাতীয় পার্টির প্রার্থীর অভিযোগ অস্বিকার করে বলেন, সালমা ইসলামের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভীত্তিহীন। তিনি নির্বাচনে নিশ্চিত পরাজিত হবেন বলে তিনি এমন মিথ্যা অভিযোগ করেছেন। নির্বাচনের ভোটের মাঠ খুবই শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করেছে। কোথাও কোন অনিয়মের অভিযোগ আমি পাইনি। ইনশাআল্লাহ আমি বিপুল ভোটে জয় লাভ করবো।

ঢাকা-১ আসনে দোহার ও নবাবগঞ্জ দুই উপজেলায় মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৩ হাজার ৬০৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৪৪৫ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৫৪ হাজার ১৫৭ জন। এছাড়া তিনজন তৃতীয় লিঙ্গের ভোটারও রয়েছেন। এ নির্বাচনে দুটি উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্য ১৮৪ টি।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি