ঢাকাThursday , 3 June 2021
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

দোহার উপজেলা সহকারী কমিশনার ভূমি জ্যোতি বিকাশ চন্দ্রের সাফল্য গাঁথার ৫ বছর

Link Copied!

মাকসুমুল মুকিমঃ জ্যোতি বিকাশ চন্দ্র, দোহার উপজেলা সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে বর্তমানে কর্মরত আছেন।

#New_Classic_Event_Management

গাইবান্ধা জেলার সাদুল্যাপুর উপজেলার মহিষবান্দী গ্রামের পূর্ণ চন্দ্র বর্মনের ছেলে তিনি। শিশুকাল থেকে বাল্যকাল কাটে গ্রামের প্রাথমিক ও মাধ্যমিক স্কুলে। ২০০২ সালে স্কুল সেরা জিপিএ ৪.২৫ পেয়ে গাইবান্ধার একটি স্বনামধন্য বেসরকারি কলেজে উচ্চমাধ্যমিক এ ভর্তি হন। সেখানেও কলেজের সেই ব্যাচে ৪.৪০ জিপিএ নিয়ে সেরা কৃতি ছাত্র হিসেবে ভূষিত হন জ্যোতি বিকাশ চন্দ্র। উচ্চ শিক্ষার জন্য ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এর পরিবেশ বিজ্ঞান বিভাগে অনার্স ও মাস্টার্স কোর্স সম্পন্ন করেন। সেখানেও কৃতিত্বের সাথে সফল হোন এই কর্মকর্তা। মাস্টার্স পরীক্ষা সম্পন্ন করেই চাকরি নেন গার্মেন্টস এর ডাইং ফ্যাক্টরি পাকিজা গ্রুপে। দীর্ঘ চার বছর আট মাস চাকরি করেন পাশাপাশি চলে বিসিএস প্রস্তুতি। বিসিএস ৩৩ ৩ম ব্যাচের সকল ধাপ উত্তীর্ণ হয়েও নন ক্যাডার হিসেবে সিলেক্ট হোন।

অবশেষে বিসিএস ৩৪ তম ব্যাচে সফলভাবে বিসিএস প্রশাসন ক্যাডার এর জন্য সুপারিশ প্রাপ্ত হোন। ২০১৬ সালে ১ জুন বিভাগীয় কমিশনার ঢাকা মহোদয় এর কার্যালয়ে যোগদান করে তাকে পাঠানো হয় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে। সেখান থেকে আবার পাঠানো হয় বিসিএস প্রশাসন ক্যাডার ও অন্যান্য ক্যাডারদের সাথে বুনিয়াদী প্রশিক্ষণে। প্রশিক্ষণ কোর্সে তিনি ৩য় স্থান অধিকার করে স্বর্ন পদক অর্জন করেন। তাকে আরো উচ্চতর বৈদেশিক প্রশিক্ষণ এর জন্য পাঠানো হয় মালয়েশিয়া তে। বৈদেশিক প্রশিক্ষণ সম্পন্ন করে নারায়ণগঞ্জ জেলায় প্রায় ৩ বছর সময় জেলা প্রশাসকের কার্যালয়ে এনডিসিসহ বেশ কয়েকটি শাখার দায়িত্ব পালন করেন। এর পর সহকারী কমিশনার ভূমি হিসেবে জেলা প্রশাসকের কার্যালয় ঢাকায় ২০১৯ সালের ১৪ মে থেকে আজ অবধি প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে নিরলস ভাবে সততার সাথে কাজ করে যাচছেন। আজ পাঁচ বছর পূর্তিতে সকলের দোয়া চেয়ে এভাবেই দেশের জন্য কাজ করে যাওয়ার প্রত্যাশা করেন জ্যোতি বিকাশ চন্দ্র।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি