ঢাকাWednesday , 6 April 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি

দোহারে সড়কের পাশ দখল করে চলছে অবৈধ করাতকল

Link Copied!

ঢাকার দোহার উপজেলার বাঁশতলা এলাকায় সড়কের পাশ দখল করে চলছে অবৈধ স-মিল বা করাতকল। সরকারের অনুমোদন ছাড়াই অবৈধ ভাবে চলছে এসব স-মিল বা করাতকল। এতে সরকার হারাচ্ছে মোটা অংকের রাজস্ব। সরকারি নিয়ম ও নির্দেশনার তোয়াক্কা না করে অবৈধভাবে গড়ে ওঠেছে নামে বেনামে অবৈধ করাতকল। পরিবেশ ও বন বিভাগের ছাড়পত্র ও লাইনেন্স ছাড়াই যত্রতত্র গড়ে উঠেছে এ করাতকল গুলো।

#New_Classic_Event_Management

স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের ছত্রছায়ায় এবং কর্তৃপক্ষের প্রয়োজনীয় নজরধারী না থাকায় এ উপজেলায় যত্রতত্র গড়ে উঠেছে এসব স-মিল বা করাতকল। এসব মিলের কারণে উজাড় হচ্ছে বনজ, ফলজসহ নানান প্রজাতির গাছ। এতে হুমকির মুখে পড়েছে পরিবেশ। উপজেলার বাঁশতলা এলাকার ইমন স-মিল নামে ৩৮ শতাংশ জমি ও সড়কের পাশ দখল করে গড়ে ওঠেছে অবৈধ করাতকল।

এবিষয়ে ইমন স-মিলের মালিক আব্দুল ওহাব বেপারীর সাথে কথা বললে তিনি জানান, দোহার পৌরসভার ট্রেড লাইসেন্স আছে। পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র, ডিসির অনুমোদন ও বন বিভাগের ছাড়পত্র নেই। তবে এগুলো করতে আবেদন করেছি। এসকল কাগজপত্র ছাড়াই তিনি তিন মাস যাবত অবৈধভাবে চালাচ্ছে স-মিল বা করাতকল। কিন্তু দেখার কেউ নেই।
এ বিষয়ে দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ফজলে রাব্বি বলেন, বিষয়টি আমার জানাছিলনা। এখন জানতে পারলাম। সরেজমিন তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। তবে কাগজপত্র ছাড়া কোনো প্রকার করাতকল চলতে দেয়া হবেনা।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি