ঢাকাTuesday , 4 January 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি

দোহারে কুতুবপুর নৌ পুলিশের এক বছরের সাফল্যে

Link Copied!

ঢাকা জেলার দোহার উপজেলার কুতুবপুর নৌ পুলিশের অভিযানে গত এক বছরে ব্যাপক পরিমানে অবৈধ কারেন্টজাল সহ বিভিন্ন ধরনের অবৈধ বেশালজাল, কোনাজাল, চায়না দোয়াইর জব্দ করে ধ্বংস করা হয়েছে।

#New_Classic_Event_Management

গত জানুয়ারী ২০২১ থেকে ডিসেম্বর ২০২১ এক বছরের অভিযানে যে পরিমান অবৈধ জাল ধ্বংস ও মাছ জব্দ করেছে তাতে বিগত বছরগুলোর তুলনায় অনেক বেশি সাফল্য অর্জন করেছে কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ি।

কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ শামছুল আলমের নেতৃত্বে তার সঙ্গীয় ফোর্সের সহযোগিতায় গত এক বছরে দোহারের পদ্মানদীর অংশে অভিযান পরিচালনা করে ১,০৯,০৩,৮০০(এক কোটি নয় লক্ষ তিন হাজার আটশত) মিটার কারেন্ট জাল, ১৫০০০(পনেরো হাজার) মিটার কোনাজাল, ৪৪০০০(চুয়াল্লিশ হাজার) মিটার বেশালজাল এবং সেই সাথে ১৩০০(তেরোশত) বস্তা ও ২৩৭ পিছ চায়না দোয়াইর জব্দ করা হয়েছে। যার মোট বাজার মূল্য ছিলো ৩২,৮৮,৮৪০০০/=(বত্রিশ কোটি আটাশি লক্ষ চুরশি হাজার টাকা)।

সেই সাথে অভিযানে মোট ৭৭৭(সাতশত সাতাত্তর) কেজি জাটকা মাছ, ও ১১৭(একশত সতেরো) কেজি মা ইলিশ জব্দ করা হয়। যার মোট বাজার মূল্য ছিলো ২,৯১,৬০০/=(দুই লক্ষ একানব্বই হাজার ছয়শত) টাকা।
জব্দকৃত ইলিশ মাছ স্থানীয় বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানা ও আবাসন প্রকল্পের শিশুদের মাঝে বিতরন করা হয়েছে।

এবং নিয়মিত মামলা হিসেবে মোট ১৮টি মামলা করা হয়েছে গত এক বছরে।

গত বছরের সাফল্যের জন্য সকল সহযোগীদের ধন্যবাদ জানিয়ে কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ শামছুল আলম বলেন, আমি সবসময় আমার দ্বায়িত্বরত এলাকায় আমার সঙ্গীয় ফোর্সসহ নদী পথকে ঠিক রাখতে কাজ করেছি। নদী পথকে সন্ত্রাস ও ডাকাত মুক্ত রাখতে সর্বদা আমার ফোর্স দোহারের পদ্মানদীতে অভিযান অব্যাহত রেখেছে। গত বছর নদীতে ডাকাতির সময় আমরা সাত ডাকাতকে আটক করে আদালতে সোপর্দ করেছি। এছাড়াও ইলিশ মাছ সংরক্ষণে দিন রাত কাজ করছি। আমরা অভিযানে নিয়মিত অবৈধ কারেন্ট জাল জব্দ করে ধ্বংস করা হচ্ছে। আর এই কাজে বিভিন্ন সময়ে স্থানীয়রাও আমাদের সহযোগিতা করে আসছে। আমি যতদিন আছি আমাদের এ সাফল্যে ধরে রাখবো ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, বর্তমানে আমাদের দোহারের নদীপথ সম্পূর্ণ নিরাপদ। আমাদের কুতুবপুর নৌ পুলিশের সদস্যরা সবসময় নদী পথকে সুরক্ষিত রাখতে কাজ করে যাচ্ছে। নিরাপদে নৌ-যান চলাচল করতে পারছে। সততা ও নিষ্ঠার সাথে আমরা সবসময় আমাদের দ্বায়িত্ব পালন করে যাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি