ঢাকাSunday , 9 June 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

দেশের উন্নয়ন ও অগ্রগতিতে বিএনপি-জামায়াত দিশেহারা: শিক্ষা প্রতিমন্ত্রী

Link Copied!

শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন নাহার এমপি বলেছেন, দেশের উন্নয়ন ও অগ্রগতিতে বিএনপি-জামায়াত দিশেহারা। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বেই উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ, এক সময় যে দেশটির পরিচিতি ছিল বন্যা, খরা, দুর্ভিক্ষ আর হাড্ডি-কঙ্কালসার মানুষের দেশ হিসেবে, যে দেশকে বলা হতো তলাবিহীন ঝুড়ির দেশ, সেই দেশটিই এখন সমগ্র বিশ্বের বিস্ময়, উন্নয়নের রোল মডেল। দেশের সামগ্রিক উন্নয়ন ও অগ্রগতিতে বিএনপি-জামায়াত আজ দিশেহারা।


০৮ জুন, ২০২৪ তারিখ শনিবার বিকালে বাংলাদেশ আওয়ামী লীগ ধনবাড়ী উপজেলা শাখার উদ্যোগে ধনবাড়ী সরকারি কলেজ মাঠে আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে জনসমুদ্রে দাঁড়িয়ে প্রধান অতিথির বক্তৃতায় বেগম শামসুন নাহার এমপি এসব কথা বলেন।
তিনি ধনবাড়ী উপজেলার সর্বস্তরের মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও অকৃত্রিম ভালোবাসায় পরিপূর্ণ গণসংবর্ধনায় আবেগাপ্লুত হয়ে বলেন, গণমানুষের কল্যাণে আজীবন নিজেকে নিয়োজিত রেখে ধনবাড়ীকে একটি স্মার্ট উপজেলায় রূপান্তরিত করার মাধ্যমে তিনি এই ভালোবাসার প্রতিদান দিতে চান। মহান জাতীয় সংসদে দেশ ও জাতির কল্যাণে কথা বলার এবং শিক্ষা মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব পালনের সুযোগ করে দেয়ায় প্রধানমন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

#New_Classic_Event_Management


শিক্ষা প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের পক্ষ থেকে মানুষের মৌলিক অধিকার নিশ্চিতকরণসহ দেশ ও জাতির কল্যাণে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। ধারাবাহিকভাবে চার মেয়াদে সরকার পরিচালনার ফলে স্বল্প, মধ্যম ও দীর্ঘ মেয়াদি অসংখ্য উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন সম্ভব হয়েছে। বর্তমান বাংলাদেশ আর্থিক দিক থেকে যেমন শক্তিশালী, তেমনি মানসিকতার দিক থেকেও অনেক বলীয়ান। ঘূর্ণিঝড়, বন্যা, করোনা, বিশ্বমন্দার প্রভাব কোনটাই বাংলাদেশের অর্থনীতির অগ্রগতির চাকাকে গতিরোধ করতে পারেনি।


বেগম শামসুন নাহার এমপি বলেন, বর্তমান সরকারের হাত ধরেই বিশ্বের ৫৭তম দেশ হিসেবে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপন এবং নিজস্ব অর্থায়নে নির্মিত স্বপ্নের পদ্মা সেতু বাংলাদেশকে আত্মসম্মান ও সক্ষমতার নতুন এক উচ্চতায় উন্নীত করেছে। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, পদ্মা সেতুতে রেল সংযোগ, পায়রা গভীর সমুদ্র্রবন্দর, কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু টানেল, রাজধানীতে মেট্রোরেল, ফ্লাইওভার, এলিভেটেড এক্সপ্রেস ওয়ে, দেশব্যাপী সাড়ে পাঁচ শতাধিক মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ, ভূমিহীন ও গৃহহীনদেরকে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর প্রদান, দেশে শতভাগ বিদ্যুতায়ন; প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যন্ত সকল শিক্ষার্থীর মধ্যে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ; দেশব্যাপী ১০০টি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার উদ্যোগসহ জনকল্যাণকর বহু প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের ফলে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশকে মর্যাদার আসনে উন্নীত করেছে। স্বাধীনতাবিরোধীদের সকল ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে এবং দেশের চলমান উন্নয়ন ও অগ্রযাত্রাকে অব্যহত রাখতে হবে।


আমাদের এই দেশ বিশ্বের বুকে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য এক উদাহরণ উল্লেখ করে তিনি বিদ্যমান সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ২০৪১ সালের মধ্যেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে সকলের প্রতি নিজ নিজ অবস্থানে থেকেই দেশ ও জাতির কল্যাণে কাজ করার উদাত্ত আহবান জানান।


ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মীর ফারুক আহমাদ ফরিদের সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খন্দকার মনজুরুল ইসলাম তপনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাগেরহাট-৪ আসনের জাতীয় সংসদ সদস্য এবং বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ বক্তৃতা করেন। এসময় টাঙ্গাইল জেলাসহ ধনবাড়ী উপজেলা আওয়ামীলীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি