ঢাকাSaturday , 5 March 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি

তৃতীয় বিশ্বযুদ্ধ বাধলে তা হবে পারমাণবিক

Link Copied!

রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ বলেছেন, যদি তৃতীয় বিশ্বযুদ্ধ বাধে তাহলে তাতে পারমাণবিক অস্ত্রের ব্যবহার হবে এবং ব্যাপক ধ্বংসযজ্ঞ হবে।

#New_Classic_Event_Management

বিবিসির খবরে বলা হয়, রুশ বার্তা সংস্থা আরআইএ লাভরভকে উদ্ধৃত করে বলছে ইউক্রেনের হাতে যদি পারমাণবিক অস্ত্র আসে তাহলে তা রাশিয়ার জন্য সত্যিকারের হুমকি তৈরি করবে।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী এর আগেও আশঙ্কা প্রকাশ করেছেন যে, পশ্চিমা শক্তির সমর্থন নিয়ে ইউক্রেন পরমাণু অস্ত্র হাত করার চেষ্টা করবে।

মঙ্গলবার জাতিসংঘ জাতিসংঘের মানবাধিকার পরিষদ এবং জাতিসংঘের নিরস্ত্রীকরণ সম্মেলনে ভিডিওর মাধ্যমে দেয়া এক ভাষণে লাভরভ একথা জানায় বলে বিবিসির এক খবরে বলা হয়।

তবে এই অভিযোগের স্বপক্ষে রুশ পররাষ্ট্রমন্ত্রী কোনো প্রমাণ দেখাতে পারেননি।

এদিকে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় ঘোষণা দিয়েছে যে, ইউক্রেনের খারসন শহর তারা দখল করে পূর্ণ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছে। তবে রাশিয়ার সৈন্যরা পূর্ণ কর্তৃত্ব স্থাপন করতে পেরেছে কিনা সেটি এখনো পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি। খারসন অঞ্চলের গভর্নর বলেছেন, রাশিয়ার সৈন্যরা সে এলাকা ঘিরে রেখেছে।

ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে রাশিয়ার বোমা হামলায় অন্তত ২১ জন নিহত হয়েছে।

টানা তৃতীয় দিনের মতো মস্কো স্টক এক্সচেঞ্জ বন্ধ ছিল। রাশিয়ার উপর পশ্চিমাদের নানা ধরণের নিষেধাজ্ঞার কারণে দেশটির মুদ্রা রুবলের ব্যাপক দরপতন হয়েছে। সে দরপতন ঠেকানোর জন্য স্টক এক্সচেঞ্জ বন্ধ রাখা হয়।

জ্বালানি তেলের দাম এখন ব্যারেল প্রতি বৃদ্ধি পেয়ে ১১৩ ডলার হয়েছে। সাত বছরের মধ্যে এটি সর্বোচ্চ।

রাশিয়ার ক্রেতারা ওয়েবসাইট এবং অ্যাপের মাধ্যমে নাইকির পণ্য অর্ডার করতে পারছেন না। ইউক্রেনে হামলার জবাবে যুক্তরাষ্ট্রের বিশ্বখ্যাত প্রতিষ্ঠান নাইকি রাশিয়াতে তাদের পণ্য বিক্রি বন্ধ করে দিয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঘোষণা দিয়েছেন, আমেরিকার আকাশ রাশিয়ার বিমানের জন্য নিষিদ্ধ। স্টেট অব দ্য ইউনিয়ন ভাষণে বাইডেন বলেছেন, ইতিহাসে দেখা গেছে, আগ্রাসী আচরণের কারণে স্বৈরশাসকরা যদি মূল্য না দেয়, তাহলে তারা আরো বিশৃঙ্খলা তৈরি করবে।

বেলারুশ তাদের সীমান্তে সৈন্য সংখ্যা দ্বিগুণ করার ঘোষণা দিয়েছে। বেলারুশ সরকার রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের বেশ ঘনিষ্ঠ। ব্রিটেনের প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেস বলেছেন, ইউক্রেন দখল করা রাশিয়ার জন্য খুব কঠিন হবে।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি