ঢাকাWednesday , 9 February 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

ঢাকা সফরে দক্ষিণ সুদানের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল

ডেস্ক রিপোর্ট
February 9, 2022 12:24 am
Link Copied!

দক্ষিণ সুদানের পররাষ্ট্র এবং আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রনালয়ের উপ-মন্ত্রী দেং দাউ দেং মালেকের নেতৃত্বে সাত সদস্যের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল ছয় দিনের রষ্ট্রীয় সফরে গতকাল সোমবার ঢাকায় এসেছে।

#New_Classic_Event_Management

সফররত প্রতিনিধি দলটি আজ মঙ্গলবার সেনাসদরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ-এর সঙ্গে সাক্ষাৎ করেন।

আইএসপিআর জানায়, সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রযাত্রায় পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। পরে সেনাসদর হেলমেট কনফারেন্স রুমে সকল প্রিন্সিপাল স্টাফ অফিসারদের উপস্থিতিতে সেনাবাহিনী প্রধান উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

সেখানে প্রতিনিধি দলকে বাংলাদেশ সেনাবাহিনী সম্পর্কে ব্রিফিং করা হয়। আলোচনায় দু’ দেশের সেনাবাহিনীর মধ্যকার সম্পর্ক ও ভবিষ্যৎ সহযোগিতার ক্ষেত্রসমূহের ওপর আলোকপাত করা হয়।

প্রতিনিধি দলটি বিশ্ব-শান্তি রক্ষায় বাংলাদেশ সেনাবাহিনীর ভূমিকার ভূয়সী প্রশংসা করে এবং দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশ কন্টিনজেন্টসমূহের স্বতঃস্ফূর্ত কর্মকাণ্ড ও সে দেশের বিভিন্ন অবকাঠামো গত উন্নয়নে বিশেষ অবদানের কথা কৃতজ্ঞতার সঙ্গে উল্লেখ করেন। একই সঙ্গে বাংলাদেশের স্বাধীনতা অর্জন এবং দেশ গঠনে সেনাবাহিনীর ভূমিকাকে প্রশংসার পাশাপাশি তা থেকে শিক্ষা নিয়ে নিজের দেশে কাজে লাগানোর আশাবাদ ব্যক্ত করেন। এই সাক্ষাতের মধ্য দিয়ে দক্ষিণ সুদান এবং বাংলাদেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো এক ধাপ এগিয়ে যাবে বলে আশা করা হচ্ছে।

ঢাকা সফরে দক্ষিণ সুদানের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল

এরপর সন্ধ্যায় সেনাবাহিনী প্রধানের আমন্ত্রণে সুদানের প্রতিনিধি দলটি তাঁদের সম্মানে আয়োজিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজে অংশগ্রহণ নেন। এতে সরকারের মন্ত্রী পরিষদের সদস্যবর্গ, সচিবরা এবং বাংলাদেশ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি