ঢাকাMonday , 5 July 2021
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

জিংক চালের বাণিজ্যি: স্নায়ুতন্ত্র ক্ষতিগ্রস্ত

DN বাংলা TV
July 5, 2021 10:04 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: ‘জিঙ্ক চালের বাণিজ্যিকীকরণ’ লক্ষ্যে হারভেস্টপ্লাস বাংলাদেশ এবং নজীর (নতুন জীবন রচি)-এর যৌথ প্রচেষ্ঠায় জিংক ধান চাষীদের নিকট থেকে নির্বাচিত ধান ব্যবসায়ীদের মাধ্যমে জিংক ধান সংগ্রহ করে মেসার্স মনি রাইস মিল, কালীগঞ্জ, মেসার্স রবিউল চাউল কল, বড়বাড়ী, লালমনিরহাট এবং মেসার্স জোবেদা অটো রাইস মিল, ফুলবাড়ী, কুড়িগ্রাম সরবরাহ করা হচ্ছে।

#New_Classic_Event_Management

মিলাররা ধানগুলি আলাদাভাবে সংরক্ষণ করে মিলিং করে জিংক চাল ব্রান্ড নামে বাজারজাত করতেছেন। আগ্রহী ভোক্তাগনকে নিকটস্থ বাজারে জিংক চাল ব্রান্ড প্যাকেট ও উল্লেখিত মিলারের উৎপাদিত চাল ক্রয় করতে পারবেন।

মানবদেহে জিংকের প্রয়োজনীয়তা: জিংক সমৃদ্ধ খাবার খেলে ছেলেমেয়েরা খাটো হয় না, শিশুদের দৈহিক বৃদ্ধি ও মেধার বিকাশ হয়, ক্ষুধা মন্দা দূর করে, দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, গর্ভবতী মায়ের জিংকের অভাব হলে শারীরিক দূবর্লতা দেখা দেয় এবং বাচ্চার স্নায়ুতন্ত্র ক্ষতিগ্রস্ধ হয়।

এখন থেকে প্রতিটি পরিবার যদি জিংক সমৃদ্ধ চালের ভাত প্রতিদিন গ্রহণ করে তা হলে উপরিল্লিখিত দেহের সমস্যগুলি দূর হবে।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি