ঢাকাFriday , 25 March 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

‘ছবি তোলার বিরোধিতা নারীদের অন্ধকারে ডুবিয়ে দেওয়ার ফন্দি’

Link Copied!

জাতীয় নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রীনা বলেছেন, রাজারবাগ দরবার শরীফের মহিলা আনজুমান কর্তৃক নারীদের জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট, জমি রেজিস্ট্রেশন, ব্যাংক একাউন্ট, ওএমএস কার্ডসহ বিভিন্ন ক্ষেত্রে নারীর ছবির বদলে ফিঙ্গার ব্যবহারের দাবি নারীদের অধিকার বঞ্চিত করার নোংরা ফন্দিফিকির।

#New_Classic_Event_Management

গতকাল বৃহস্পতিবার (২৪ মার্চ) এক বিবৃতিতে তিনি একথা বলেন।

তিনি বলেন, তারা ধর্মের নামে নারীকে অধিকার বঞ্চিত করার অপ্রয়াস চালাচ্ছে। এর বিরুদ্ধে দেশের মানুষ রাজনৈতিক ও সামাজিক শক্তি, নারী সমাজকে সোচ্চার হতে হবে।

তিনি ধর্মের নামে নারীদের অধিকার বঞ্চিত করা, নারীদের অন্ধকার ও পশ্চাৎপদতায় ডুবিয়ে দেওয়ার অপতৎপরতায় যুক্ত তালেবানি শক্তির বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

এর আগে গত সোমবার পর্দানশীন মহিলাদের পর্দার সঙ্গে রাষ্ট্রীয় সুবিধা ও নাগরিক অধিকার প্রাপ্তির ব্যবস্থার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করে রাজারবাগ দরবার শরীফের মহিলা আনজুমান। তারা জাতীয় পরিচয়পত্রে ছবির বদলে বায়োমেট্রিক বা ফিঙ্গারপ্রিন্ট পদ্ধতি ব্যবহারের দাবি জানান।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি