ঢাকাMonday , 25 April 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি

গৃহহীন ভূমিহীন পরিবারদের ঘর প্রদান উপলক্ষে সংবাদ সম্মেলন

Link Copied!

মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। সরকারের এ নির্দেশনা বাস্তবায়নের পরিক্রমায় আগামী ২৬ এপ্রিল ৩য় পর্যায়ে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই উপলক্ষে ঢাকার দোহার উপজেলায় সাংবাদিকদের সঙ্গে সংবাদ সম্মেলন করেছে উপজেলা প্রশাসন।

#New_Classic_Event_Management

২৫ এপ্রিল (সোমবার) দুপুরে উপজেলা প্রশাসনের সভাকক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে লিখিত বক্তব্য পড়ে শুনান দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোবাশ্বের আলম।

তিনি জানান, আশ্রয়ণ-৩ প্রকল্পের আওতায় মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সরাসরি তত্ত্বাবধানে নির্মিত ৩য় পর্যায়ের ঘরে ১ম ও ২য় পর্যায়ে নির্মিত ঘরের তুলনায় বেশ কিছু টেকসই ও গুনগত পরিবর্তন আনা হয়েছে। আগামী ২৬ এপ্রিল সারা দেশের ন্যায় ঢাকা জেলার দোহার উপজেলায় মোট ৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতক করে ৬০ শহতক জমির কবুলিয়ত দলিল ও নামজারি খতিয়ানসহ নতুন ঘর হস্তান্তর করা হবে। প্রতিটি ঘর নির্মানে ২ লাখ ৪০ হাজার টাকা এবং ৬০ শতক জমির আনুমানিক বাজার মূল্য ধরা হয়েছে ১৮ লাখ টাকা।

তিনি আরও জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে খাদ্য সামগ্রীর পরিবর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ ঘর প্রদানের সীদ্ধান্ত নিয়েছে। এরই ধারাবাহিকতায় দোহার উপজেলায় এ জমি ও ঘর দেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ফজলে রাব্বি, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল- সাঈদ, সহকারী প্রকৌশলী শেখ রাজিবসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি