ঢাকাThursday , 31 March 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

ক্ষমতায় গেলে জাতীয় সরকার করবে বিএনপি

Link Copied!

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে যারা আন্দোলন করবে, ক্ষমতায় গেলে বিএনপি তাদের নিয়ে জাতীয় সরকার গঠন করবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

#New_Classic_Event_Management

বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান মির্জা ফখরুল।

মির্জা ফখরুল বলেন, মানুষের মৌলিক অধিকার ও গণতন্ত্র রক্ষা এখন বিএনপির বড় চ্যালেঞ্জ। সেই লক্ষে গণতন্ত্র রক্ষার আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান তিনি।

এসময়, বিএনপি মহাসচিব নিত্যপণ্যের দাম বৃদ্ধি নিয়ে কথা বলেন। বলেন, সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই একের পর এক নিত্যপণ্যের দাম বাড়াচ্ছে।

ক্ষমতাসীন দলের লোক ও ব্যবসায়ীদের পকেট ভারী করতেই গ্যাস, বিদ্যুৎসহ নিত্যপণ্যের দাম বাড়ানো হচ্ছে বলেও দাবি করা হয় সংবাদ সম্মেলনে।

বিএনপি বলছে, একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ফলাফলে বিএনপিসহ মিত্রজোট যদি সংখ্যাগরিষ্ঠতা পায়, তাদের নিয়েই জাতীয় সরকার গঠন হবে। নির্বাচনে মিত্রদলগুলো জিতলেও সরকারে থাকবে, হারলেও থাকবে। অর্থাৎ নির্বাচনে যদি দেশপ্রেমিক গণতান্ত্রিক দলের কোনো শীর্ষস্থানীয় নেতা হেরেও যান, তবু তাদের জাতীয় সরকারে অন্তর্ভুক্ত করা হবে।

জাতীয় সরকারের নতুন ধারণা সামনে রেখে সরকারবিরোধী সব দল-মতকে সঙ্গে নিয়ে একটি বৃহত্তর ঐক্য গড়ার লক্ষে কাজ করবে বলে জানায় বিএনপি।

বিএনপি নেতারা বলেন, দেশপ্রেমিক ও গণতান্ত্রিক শক্তির মধ্যে ঐকমত্য তৈরি করা জরুরি। সবাই মিলে ঠিক করতে হবে কোথায় কোথায় রাষ্ট্রের মেরামত বা সংস্কার করতে হবে। কাজটি বিএনপি একা করতে চায় না বা একা করা তাদের পক্ষে সমীচীন নয়।

দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাতীয় সরকারের এই নতুন ধারণা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত এক অনুষ্ঠানে উপস্থাপন করেন। এর পরপরই দলের নেতাকর্মীরা সামাজিক যোগাযোগের মাধ্যমে এর পক্ষে প্রচার শুরু করে।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি