ঢাকাThursday , 22 July 2021
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

কোরবানি শেষ হতেই শুরু বর্জ্য অপসারণ

Link Copied!

পবিত্র ঈদুল আজহার নামাজ শেষ করেই পশু কোরবানি শুরু করেন রাজধানীবাসী। কোরবানির পর পরই ৭৫টি ওয়ার্ডে দুপুর থেকে একযোগে বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

#New_Classic_Event_Management

আজ বুধবার ডিএসসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর বদরুল আমিন গণমাধ্যমকে বলেন, বর্জ্য অপসারণ কার্যক্রম দুপুর ২টা থেকে শুরু হয়েছে। আনুষ্ঠানিক কোনো উদ্বোধনের বিষয় ছিল না। তবে আমরা সকাল ১০টা থেকেই কোরবানির বর্জ্য অপসারণ করা শুরু করেছি।

এয়ার কমডোর বদরুল আমিন আরও বলেন, সিটি করপোরেশনে আমাদের যেসব কর্মী উপস্থিত রয়েছেন, তাদের মাধ্যমে নগরবাসী যদি নির্দিষ্ট স্থানে কোরবানির বর্জ্য ফেলেন, তাহলে আমরা অতি দ্রুত বর্জ্য অপসারণ করতে পারব।

কোরবানির পশুর বর্জ্য অপসারণে রাজধানীতে এবার ২১ হাজার ৫০০ কর্মীকে মাঠে রয়েছে। এর মধ্যে ঢাকা উত্তর সিটি এলাকায় ১১ হাজার ৫০৮ জন এবং ঢাকা দক্ষিণ সিটি এলাকায় রয়েছে প্রায় ১০ হাজার কর্মী। ৮৬৮টি গাড়িতে করে এসব বর্জ্য অপসারণ করা হবে।

ঢাকা উত্তর সিটিতে ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। বাসিন্দারা যাতে যত্রতত্র বর্জ্য না ফেলে এজন্য সাড়ে ছয় লাখ ব্যাগ বিতরণ করা হয়েছে। এবার উত্তর সিটির ৩০৭টি জায়গায় পশু কোরবানি দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি