ঢাকাSunday , 9 June 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

কেরানীগঞ্জে স্কুল এন্ড কলেজের জমি আওয়ামীলীগ নেতার দখলের চেষ্টা

Link Copied!

ঢাকার কেরানীগঞ্জে একটি গালর্স স্কুল এন্ড কলেজের প্রায় ১০কোটি টাকার মূল্যের জমি দখলের চেষ্টা করেন কালিন্দী ইউনিয়ন আওয়ামী লীগ ও পারজোয়ার কালিন্দী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি হাজী আবুল হাসান মস্তান গং। পরে ওই কলেজ এন্ড স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতিরোধের মুখে তারা পালিয়ে যেতে বাধ্য হয়। আজ রোববার সকালে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও পারজোয়ার কালিন্দী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি আবুল হাসান মস্তানের নেতৃত্বে ৭/৮ জন লোক কেরানীগঞ্জ গার্লস স্কুল এন্ড কলেজের জমিতে সাইন বোর্ড লাগিয়ে ওই জমি দখল করতে আসে।

#New_Classic_Event_Management

এসময় খবর পেয়ে ওই শিক্ষা প্রতিষ্ঠানটির অধ্যাক্ষসহ শত শত শিক্ষার্থী ও এলাকাবাসী দ্রুত ঘটনাস্থলে এগিয়ে আসেন। এতে শিক্ষার্থী, শিক্ষক ও এলাকাবাসীদের প্রতিরোধের মুখে সাইনবোর্ড তুলে নিয়ে পালিয়ে যারা তারা। এক পর্যায়ে শিক্ষার্থীরা ওই ভূমিদস্যদের বিরুদ্ধে স্লোগান দিয়ে জিনজিরা -নবাবগঞ্জ সড়কে বসে ২ ঘন্টা সড়ক অবরোধ করে রাখে। পরে কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মোস্তফা কামাল বিষয়টি মীমাংসা করে দেওয়ার প্রস্তাব দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। এবিষয়ে জানতে চাইলে কেরানীগঞ্জ গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ বিলকিস খন্দকার জানান স্কুলের ৩৬ শতাংশ পরিতাক্ত জমি রয়েছে। নতুন ভবনের প্রয়োজনে নামজারি করতে গেলে দেখা যায়, নিখিল দেব নাথ ও নেপাল দেব নাথ উক্ত জমি নামজারি করে নিয়ে গেছে।

পরে আমরা আদালতের প্রতি সম্মান দেখিয়ে কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে একটি মিসকেস করি।
বর্তমানে তা চলমান আছে। এদিকে জমি দখলদারি আওয়ামীলীগ নেতা কালিন্দী ইউনিয়নের সভাপতি আবুল হোসেন মস্তান জানান, জমিটি ক্রয়সূত্র মালিক নজরুল ইসলাম নজুগং। জায়গাটি নিয়ে কেরানীগঞ্জ এসিল্যান্ড অফিসে একটি মামলা চলমান রয়েছে। আমি জমিতে সাইনবোর্ড লাগাতে গিয়েছিলাম। শিক্ষার্থীরা বাধা দিয়েছ৷ আমরা স্বস্মানে ঐখান থেকে চলে এসেছি। আমি আদালত মানি, আদালত যে সিদ্ধান্ত দিবে, আমিতা মেনে নিবো।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি