ঢাকাFriday , 1 April 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

কানাডায় চলে গেল রোহিঙ্গা নেতা মহিবুল্লাহর পরিবার

Link Copied!

দুর্বৃত্তদের গুলিতে নিহত আলোচিত রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর পরিবারের ১১ জন সদস্য বাংলাদেশ ছেড়ে কানাডায় পাড়ি দিয়েছেন।

#New_Classic_Event_Management

বৃহস্পতিবার (৩১ মার্চ) রাত ১১টায় টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তারা ঢাকা ত্যাগ করেন। রোহিঙ্গাদের একাধিক সূত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে, মুহিবুল্লাহর ভাই রোহিঙ্গা সোসাইটি ফর পিস’র মুখপাত্র রশিদুল্লাহ নিরাপত্তাহীনতায় বাংলাদেশ ছেড়ে তৃতীয় কোন দেশে আশ্রয় গ্রহণের সত্যতা নিশ্চিত করেন।

মুহিবুল্লাহার পরিবারের আবেদনের প্রেক্ষিতে কানাডা সরকারের সহায়তায় তারা শরণার্থী মর্যাদায় কানাডা যেতে সক্ষম হয়েছে বলে রোহিঙ্গাদের একাধিক সূত্র জানিয়েছে।

আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস সূত্র জানায়, বৃহস্পতিবার রাতে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে মুহিবুল্লাহর স্ত্রী নাসিমা খাতুন, তার ৯ ছেলে-মেয়ে, মেয়ে জামাইসহ ১১ জন কানাডার উদ্দেশে বাংলাদেশ ত্যাগ করেছেন।

তাদের কানাডা স্থানান্তরে সহায়তা করেছে জাতিসংঘের শরণার্থী সংস্থা (ইউএনএইচসিআর) ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)। কানাডায় পৌঁছানোর পর কানাডা সরকার তাদের শরণার্থীর মর্যাদা দেবে বলে জানা গেছে।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বর থেকে তৃতীয় কোন দেশে আশ্রয়ের জন্য চেষ্টা চালিয়ে আসছিল মুহিবুল্লাহর পরিবার। রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তাহীনতার বিষয়টি উল্লেখ করে তাদের আবেদনের প্রেক্ষিতে গত অক্টোবরে তাদের কক্সবাজার ক্যাম্প থেকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়। সর্বশেষ তারা বৃহস্পতিবার কানাডায় স্থানান্তরিত হয়।

গত বছরের ২৯ সেপ্টেম্বর রাতে উখিয়ায় লম্বাশিয়া এলাকায় আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের চেয়ারম্যান মুহিবুল্লাহকে তার কার্যালয়ে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি