ঢাকাTuesday , 18 May 2021
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি

করোনায় ত্বকের পরামর্শ অনুসরণ করতে এই ৫ টি নিয়ম

DN বাংলা TV
May 18, 2021 2:01 pm
Link Copied!

করোনার কারণে শারীরিক ও মানসিক দুইভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে মানুষ। এর ফলে চেহারায়ও ছাপ ফুটে উঠছে। এজন্য শরীরের পাশাপাশি ত্বকের যত্ন নেওয়াটাও আমাদের সবার জন্য জরুরি।

#New_Classic_Event_Management

অনেকেই ভাবেন লকডাউনে যেহেতু বাড়িতেই বসে রয়েছেন তাই রোদের তাপ লাগছে না এবং বাইরের ধুলো-ময়লা থেকে মুক্তি পাচ্ছেন। তবে বাড়িতে থাকলে এই সময় নিজের ত্বকের যত্ন আপনাকে নিতে হবে। মাত্র পাঁচটি অভ্যেস প্রতিদিনের রুটিনে রাখুন।

১. এই সময় আপনি বাড়িতে থাকলেও সানস্ক্রিন মাখতে হবে। বাড়ির ভেতরে সূর্যের আলো প্রবেশ করে। এতে করে স্কিনে সান ট্যান পড়তে পারে। ইউভি রশ্মি থেকে নানা সমস্যা এমনকি ক্যান্সারও হতে পারে।

২. লক ডাউনে যেহেতু আপনি বাইরে বের হচ্ছেন না তাই হয়তো মনে হচ্ছে বাইরের ধুলো-ময়লা আপনার ত্বকে এসে পৌঁছাচ্ছে না। তবে বাড়িতে থাকলেও কিছুটা হলেও বাড়ির কাজ করতে গিয়েও ধুলো-ময়লা আপনার ত্বকে লাগে। এজন্য পরিষ্কার পানিতে মুখ ধুয়ে নিন কিছুক্ষণ পরপর। কারণ ময়লা জমে ত্বকে অ্যালার্জি বা ইনফকেশন হতে পারে।

৩. যেহেতু প্রতিদিন একটু একটু করে আপনার বয়স বাড়ছে তাই ত্বকের ওপরে বলিরেখা এবং বার্ধক্যের ছাপ পড়ে যায়। সপ্তাহে অন্তত দুই দিন ত্বককে এক্সফলিয়েট করুন এতে করে ত্বকের মৃত কোষ উঠে যাবে।

৪. মানসিক চাপে আমাদের ত্বকের উপরে একটা প্রভাব পড়ে। তাই সাত দিনের মধ্যে অন্তত দু’দিন সময় বের করে ত্বককে ডিটক্স করুন। বাড়িতেও বিভিন্ন ফেস প্যাক বানাতে পারেন। এতে আপনার ত্বক থেকে ময়লা শোষণ করে নেবে এবং লোমকূপগুলি আবার জেগে উঠবে।

৫. পার্লার যেতে না পারলেও বাড়িতে ট্রিটমেন্ট নিন। মাঝে মাঝে হালকা হাতে ত্বকে ম্যাসাজ করতে হবে। না। বিভিন্ন সবজি বা ফল দিয়ে ফেসিয়াল মাস্ক বানাতে পারেন।

এতে আপনার ত্বকের উপর থেকে সমস্ত ময়লা, বলিরেখা ও দুশ্চিন্তার ছাপ চলে যাবে এবং ত্বক তার স্বাভাবিক সৌন্দর্য ফিরে পাবে।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি