ঢাকাMonday , 7 March 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

এবার ইউক্রেনের বিরুদ্ধে নামছে ‘সিরিয়ান যোদ্ধা’: ওয়াল স্ট্রিট জার্নাল

Link Copied!

ইউক্রেনের বিরুদ্ধে লড়তে নগরাঞ্চলে যুদ্ধের অভিজ্ঞতা আছে এমন সিরিয়ান যোদ্ধাদের নিয়োগ দিচ্ছে রাশিয়া। মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে সেদেশের সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

#New_Classic_Event_Management

চার মার্কিন কর্মকর্তা ওয়াল স্ট্রিট জার্নালকে জানিয়েছে, কিয়েভ দখলে সহায়তায় আশায় রাশিয়া সিরিয়ান যোদ্ধাদের নিয়োগ দিয়েছে।

২০১৫ সালে সিরিয়ার গৃহযুদ্ধে প্রেসিডেন্ট বাশার আল-আসাদের পক্ষ হয়ে যোগ দেয় রাশিয়া। দেশটিতে এক দশকেরও বেশি সময় ধরে চলা সংঘাতকে সাধারণত নগরাঞ্চলের সংঘাত বলেই মনে করা হয়।

এক মার্কিন কর্মকর্তা ওয়াল স্ট্রিট জার্নালকে জানায়, কয়েকজন সিরিয়ান যোদ্ধা এরই মধ্যে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে যোগ দিয়ে রাশিয়ায় পৌঁছেছে। তবে ঠিক কতজন যোদ্ধা যোগ দিচ্ছে তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়। ওই মার্কিন কর্মকর্তারাও এ ব্যাপারে বিস্তারিত জানাননি।

ইউক্রেনে চলমান সংঘাতে উভয় পক্ষেই যোগ দিয়েছে বিদেশী সেনারা।

দুর্ধর্ষ চেচেন নেতা রমজান কাদিরভ তার বাহিনী নিয়ে যোগ দিয়েছে ইউক্রেনের বিরুদ্ধে।

অন্যদিকে ইউক্রেনের হয়ে ২০ হাজার যোদ্ধা রাশিয়ার বিরুদ্ধে লড়াছে বলে দাবি করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি