ঢাকাSunday , 6 February 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও ন্যায়
  4. খেলা ধুলা
  5. জীবন যাপন
  6. টাকা বা ডলারের মান হ্রাস বা বৃদ্ধি
  7. ট্রাফিক সার্জেন্টে
  8. ধর্মীয় রীতিনীতি
  9. পার্ক
  10. প্রশাসন
  11. বিনোদন
  12. বিলাসী
  13. বিসিএস
  14. মামলা
  15. মোবাইল ফোন কোম্পনি
আজকের সর্বশেষ সব খবর

ইলিয়াস কাঞ্চনের সঙ্গে নিয়ে কাঙ্ক্ষিত চেয়ারে বসলেন নিপুণ

Link Copied!

চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের চেয়ারে বসলেন ইলিয়াস কাঞ্চন ও নিপুণ। ইলিয়াস কাঞ্চন জয়ী হলেও নিপুণ ভোটের ব্যবধানে হেরে যান। পুনরায় গণনা করা হলে সেখানেও নিপুণ পরাজিত হন। কিন্তু শনিবার জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে আপিল বোর্ড রায় দেয় নিপুণের পক্ষে।

#New_Classic_Event_Management

নিপুণ সাধারণ সম্পাদক পদে নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে নির্বাচিত হন বলে আপিল বোর্ড জানায়। এর ফলে নিপুণ সাধারণ সম্পাদক হিসেবে রবিবার শপথ গ্রহণ করেন।
পরে বিদায়ি সভাপতি মিশা সওদাগর নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে নিয়ে যান চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যালয়ে। সেখানে গিয়ে দুজনই বসেন তাঁদের নির্ধারিত চেয়ারে। এ সময় তাঁদের মালা দিয়ে বরণ করে নেওয়া হয়।

এর আগে ইলিয়াস কাঞ্চন ও নিপুণ প্যানেল দৃষ্টান্ত তৈরি করবে বলে মন্তব্য করেছেন চলচ্চিত্র শিল্পী সমিতির বিদায়ি সভাপতি মিশা সওদাগর। তিনি বলেন, ইলিয়াস কাঞ্চন ও নিপুণ প্যানেল দৃষ্টান্ত স্থাপন করে যাবে এমন পারফরম্যান্স করবে এবং আমরা এই প্যানেলকে যে সময় সাহায্য-সহযোগিতা লাগে আমরা করব, আমরা প্যানেলকে সহযোগিতা করব যেকোনো সময়। ‘

আজ রবিবার রাজধানীর বিএফডিসিতে নির্বাচিত সদস্যদের শপথ অনুষ্ঠান ছিল। এ অনুষ্ঠানে শনিবার জায়েদের প্রার্থিতা বাতিল করে নির্বাচিত নিপুণও উপস্থিত ছিলেন। বিকেল সাড়ে ৫টায় মিশা সওদাগর নিজেই শপথ পাঠ করান নতুন সভাপতিকে।

পেছনের সকল বিষয় ভুলে যেতে বললেন মিশা। সাবেক এই সভাপতি বলেন, ‘আমি বরাবরই বলছি শিল্পী সমিতির নির্বাচন একটি মালাবদলের পালা। যাকে রায় দেবে তাকে মালা দিতে হবে। আজকে মালাবদলের অনুষ্ঠান হয়ে গেছে। আমি শুধু আপনাদের একটাই অনুরোধ করব, পেছনের দিকে আমরা যেন না তাকাই। পেছনে কী ঘটেছে না দেখি, আজকে থেকে আমরা আগামীর দিকে সুস্থভাবে সমৃদ্ধ একটা সংগঠন গড়ে তুলব, একটা শিল্প গড়ে তুলব, সেই ব্যবস্থা আমরা করি। ‘

এই শপথ অনুষ্ঠানে মিশা-জায়েদ খান প্যানেল থেকে নির্বাচিত কেউ ছিলেন না। কিন্তু মিশা নিজেই বললেন, ‘আজকে যদি সবাই থাকত আমি খুশি হতাম, পরবর্তীতে সবাই যেন থাকে আপনি স্টেপ নিয়ে সে কার্যকর ভূমিকা রাখবেন। আজকে আমাদের মুরব্বিরা আসছেন, শ্রদ্ধেয় আলমগীর ভাই, শ্রদ্ধেয় আমাদের সোহান ভাই, শ্রদ্ধেয় ঝন্টু সাহেব সবাই মিলেমিশে এভাবে শিল্পী সমিতিকে এগিয়ে নেবেন। ‘

শনিবার শিল্পী সমিতির নির্বাচনে ‘সাধারণ সম্পাদক’ পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণ আক্তারকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করে আপিল বোর্ড। ওই দিন সন্ধ্যায় এফডিসিতে শিল্পী সমিতির আপিল বোর্ড জায়েদ খানের প্রার্থিতা বাতিলের এই ঘোষণা দেয়। এ ছাড়া শিল্পী সমিতির কার্যকরী পরিষদের সদস্য চুন্নুর পদও বাতিল করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Shares

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

প্রযুক্তি সহায়তায়: মুশান্না কম্পিউটার আইটি